নির্বাচনের আগেই জেলাশাসক পদে বদল : স্বামীর জায়গায় এলেন স্ত্রী

10th February 2021 7:41 pm বাঁকুড়া
নির্বাচনের আগেই জেলাশাসক পদে বদল : স্বামীর জায়গায় এলেন স্ত্রী


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  নির্বাচন ঘোষণার আগেই জেলায় প্রশাসনিক রদ বদল। বদলি হলেন জেলা শাসক, বদলি হলেন খাতরা মহকুমা শাসক রবিরঞ্জন । বাঁকুড়ার জেলাশাসক অরুণ প্রসাদের পরিবর্তে হচ্ছেন তাঁর সহধর্মিণী কে.রাধিকা আইয়ার । তিনি দুর্গাপুর স্পেশ্যাল কমিশনার জি.এসটি পদে কর্মরত ছিলেন বলে জানাগেছে। অন্যদিকে তাঁর ছেড়ে আসা পদে যোগ দিচ্ছেন বিদায়ী জেলাশাসক অরুণ প্রসাদ। মঙ্গলবার নবান্ন থেকে এই নির্দেশিকা জারি হয়েছে।  সম্ভবতঃ এই প্রথম সরকারী নির্দেশে বর্তমান জেলাশাসকের ছেড়ে যাওয়া আসনে বসছেন তাঁর স্ত্রী। শুধু জেলা শাসক নন বদলি হলেন খাতড়ার মহকুশাসক। খাতরা মহকুমা শাসক হিসাবে কাজে যোগ দিলেন মৈত্রী চক্রবর্ত্তী । তিনি সদ্য প্রাক্তন মহকুমাশাসক রবিরঞ্জনের পরিবর্তে খাতরা মহকুমা শাসক পদে নিযুক্ত হলেন । জানাগেছে, মহকুমাশাসক মৈত্রী চক্রবর্ত্তী রাজ্য শিল্প, বানিজ্য ও উদ্যোগ দপ্তরে কর্মরত ছিলেন। প্রসঙ্গত, এর আগে ২০১২ সাল নাগাদ তিনি খাতড়া বিডিও হিসেবে কাজ করে গেছেন। প্রায় ন'বছর পর সেই খাতড়াতেই তিনি মহকুমাশাসক হিসেবে কাজে যোগ দিলেন তিনি।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।